মাতৃত্বের জয়! পরম স্নেহে কুকুর ছানাদের নিজের দুধ খাওয়াচ্ছেন গরু, তুমুল ভাইরাল ভিডিও

মা তো মা-ই হয়। মায়ের মত বিকল্প কোনো কিছুই হয়না দুনিয়াতে। মায়ের অভাব পূরণ করার মতো দুষ্কর কাজ পৃথিবীতে কেউ করতে পারে বলে মনে হয় না। সংবাদমাধ্যমে প্রতিদিনই নানারকম সফট নিউজ আমাদের চোখে পড়ে। যা শুনলে বা দেখলে আমাদের মনকে প্রশান্তি দেয়।

এরকম সংবেদনশীল খবর কিছুটা হলেও শান্তি দেয় মহামারীর পরিবেশে। আজকাল রাজনীতিকে কেন্দ্র করে গো মাতার সেবা একটি বিতর্কিত বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে। কিন্তু ওই যে বললাম, মা তো মা-ই হয়।

মায়ের বিকল্প কোন কিছুই নেই। এমনই এক দৃষ্টান্ত মূলক খবর ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায় এবং খুব অল্পসময়ের মধ্যেই এই খবর বেশ ভাইরাল হয়েছে। চলুন তবে জেনে নেয়া যাক কি সেই ঘটনা। যা মানুষের মনকে তৃপ্ত করছে। কিছু বাচ্চা কুকুর জন্ম দেওয়ার পর তাদের মা মারা যায়। তাদের চোখ ফোটেনি ঠিক মতো করে। এমত অবস্থায় তাদের খাবার বলতে মাতৃদুগ্ধ ছাড়া অন্য কিছু নেই। যখন মা-ই নেই তখন মাতৃদুগ্ধ তারা পাবে কোথায়?

জীবন সংকটের মুখে কুকুরের ছানা গুলি কিন্তু তাদের মায়ের অভাব বুঝতে দিলেন না এক গো-মাতা। পরম যত্ন সহকারে নিজের কোলে টেনে নিয়েছেন এই গো-মাতা বাচ্চা কুকুরগুলিকে এবং নিজের দুগ্ধ পান করিয়ে এক নতুন জীবন দিল তাদের। গরুর উপকারিতা আমরা ছোট থেকেই সকলেই জানি। তবে এই গরুর মাতৃত্ববোধ এবার আমাদের সমাজের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়,মানুষে মানুষে হিংসা, বিদ্বেষ,

হানাহানি লেগে থাকলেও একটি প্রাণী কিন্তু আর একটি প্রাণীর দুঃখের সহমর্মী। তা এই পশুগুলো ভালো বোঝে তাই মা হারা কুকুর বাচ্চা গুলিকে মাতৃস্নেহ দিতে এগিয়ে এসেছে গরুটি। ভিডিওটিতে দেখা যাচ্ছে কুকুরছানা গুলিকে গোদুগ্ধ পান করতে গরুর বাঁটে মুখ দিয়ে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে এবং অবাক করেছে মানুষজনকে। এই খবর অবশ্য মানুষের মনুষ্যত্বের দিকে আঙ্গুল তুলে দেখিয়ে দেয় সহমর্মিতা,সহযোগিতা,মায়া, মমতার ঠিক কতটা অভাব এখনো মানুষের মধ্যে। যা কিন্তু এই পশুদের মধ্যে অনেক বেশি রয়েছে।

ভিডিও দেখতে কিক্ল করুন>>>

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*